সকল সিমের নাম্বার দেখার কোড ২০২৪

সকল সিমের নাম্বার দেখার কোড ২০২৪

বর্তমানে মোবাইল ফোন ব্যবহার করে না এমন লোক হয়তো খুঁজেও পাওয়া যাবে না। মোবাইল ফোন ব্যবহারকারীর সংখ্যা বৃদ্ধি পাওয়ার সাথে সাথে সিম কোম্পানির সংখ্যাও বৃদ্ধি পেয়েছে। অনেক সময় আমরা নতুন সিম কিনলে বা অন্য যে কোন কারনে সিমের নাম্বার ভুলে যাই। রিচার্জ করা, ইন্টারনেট বা মিনিট প্যাক চেক করা, বিভিন্ন অফার চেক করা ইত্যাদি কাজের জন্য এক এক সিমের জন্য এক এক ধরনের কোড রয়েছে। আজকের এই পোস্টে বাংলাদেশে প্রচলিত সব প্রকার সিমের নাম্বার দেখা সহ অন্যান্য সমস্ত কোড নিয়ে আলোচনা করা হয়েছে।

সকল সিমের নাম্বার দেখার কোড 

বাংলাদেশের সবচেয়ে বেশি প্রচলিত সিম হলো গ্রামীণফোন, বাংলালিংক, রবি, এয়ারটেল, টেলিটক ইত্যাদি। চলুন একে একে এই সব সিমের জন্য প্রয়োজনীয় কোড গুলো সম্পর্কে জেনে নেয়া যাক।

বাংলালিংক সিমের নাম্বার দেখার কোড

বাংলাদেশে প্রচলিত সিম গুলোর মধ্যে banglalink অন্যতম। তারা আকর্ষণীয় সব ইন্টারনেট এবং মিনিট প্যাক সহ তাদের সার্ভিসের মাধ্যমে গ্রাহকদের পছন্দের শীর্ষে রয়েছে। বাংলালিংক সিমের ইন্টারনেট স্পিড বর্তমানে অনেক ভালো পাওয়া যাচ্ছে।

বাংলালিংক সিমের নাম্বার দিতে হলে আপনাকে ডায়াল করতে হবে *৫১১# । মোবাইলের ডায়াল প্যাডে এই কোডটি লিখে ডায়াল করলেই আপনার বাংলালিংক সিমের নাম্বার দেখতে পাবেন। 

বাংলালিংক তাদের অফিসিয়াল অ্যাপ মাই বাংলালিংক অ্যাপ এর মাধ্যমে সকল প্রকার ইন্টারনেট, মিনিট, এবং কম্ব অফার দিয়ে থাকে। আপনি চাইলে মাই বাংলালিংক অ্যাপ ইন্সটল করার মাধ্যমে আপনার সিমের সকল প্রকার তথ্য একসাথে এবং খুব সহজেই পেতে পারেন।

জিপি সিমের নাম্বার দেখার কোড

জিপি সিম বাংলাদেশে প্রচলিত সবচেয়ে পুরাতন সিম যার কারণে এর ব্যবহারের সংখ্যা অন্যান্য সব সিমের চাইতে বেশি। গ্রামীণফোন তাদের গ্রাহকদের উচ্চগতির ইন্টারনেট সহ অনলাইন এবং অফলাইন সকল প্রকারের কল সার্ভিস দুর্দান্ত দিয়ে থাকে। একদিকে যেমন তাদের গ্রাহক সবচেয়ে বেশি তারা ভালো সার্ভিস প্রদানের মাধ্যমে গ্রাহকদেরকে ধরেও রাখতে সক্ষম হচ্ছে।

জিপি সিমের নাম্বার চেক করতে হলে আপনাকে ফোনের ডায়ালপ্যাড থেকে *২# ডায়াল করতে হবে।

টেলিটক সিমের নাম্বার দেখার কোড

টেলিটক বাংলাদেশি একমাত্র সিম কোম্পানি। এটি শুধু বাংলাদেশের সিম কোম্পানির তাই নয় এটি সরকারি একটি সিম কোম্পানি। বাংলাদেশে প্রচলিত সবগুলো সিমের চাইতে টেলিটক সিমের কলরেট অনেক কম। আপনি যে কোন পরিমাণ টাকা রিচার্জ করার মাধ্যমে আকর্ষণীয় কলরেট এনজয় করতে পারবেন। এবং টেলিটক অনেক কম দামে ইন্টারনেট প্যাকেজ ও দিয়ে থাকে।

তবে টেলিটক সিমের একটি অসুবিধা হলো এর নেটওয়ার্ক সার্ভিস একটু দুর্বল অন্যান্য সেমের তুলনায়। তবে আপনি যদি শহরে বসবাস করে থাকেন তাহলে অনেক ভালো ইন্টারনেট স্পিড এবং কলিং এক্সপেরিয়েন্স পাবেন।

টেলিটক সিমের নাম্বার চেক করার জন্য আপনাকে ফোনের ডাল পার্ট থেকে *৫৫১# ডায়াল করুন।

অনেক সময় এই কোডটি কাজ না করতে পারে সে ক্ষেত্রে আপনাকে নিচের ধাপগুলো অনুসরণ করতে হবে।
  • প্রথমে ফোনের মেসেজ অপশনে প্রবেশ করুন
  • এরপর মেসেজের টাইপ অপশনে বড় হাতের P অক্ষরটি লিখুন
  • এরপর মেসেজটি ১৫৪ নাম্বারে পাঠান
  • এরপর একটি ফিরতি মেসেজে আপনাকে আপনার ফোন নাম্বার জানিয়ে দেয়া হবে।

রবি সিমের নাম্বার দেখার কোড

রবি সিমের ব্যবহারকারীর সংখ্যাও নেহাত কম নয়। বর্তমানে রবি সিম রাস্তাঘাটে অনেক আকর্ষণীয় মূল্যে বিক্রি করতে দেখা যায়। মূলত কম দামের প্যাকেজ এবং ভালো ইন্টারনেট সেবার জন্য রবি সিম সবার সাথে পরিচিত।

রবি সিমের নাম্বার দেখার দুটি কোড রয়েছে একটি হলো ১৪০*২*৪# অথবা *২#।

এয়ারটেল সিমের নাম্বার দেখার কোড

বর্তমানে রবি ও এয়ারটেল একই সাথে সেবা প্রদান করে থাকে কারণ তারা দুটি একই কোম্পানির অধীনে। এছাড়া অনেক সময় একটু কম দামে ইন্টারনেট বা অন্যান্য প্যাকেজ পাওয়া যায়।

এয়ারটেল সিমের নাম্বার দেখতে হলে আপনাকে রবি সিমের মত *২# ডায়াল করতে হবে।

আশা করি আজকের ব্লকে সম্পন্ন করার মাধ্যমে আপনি বাংলাদেশের প্রচলিত সমস্ত সিমের নাম্বার দেখার কোড জানতে পেরেছেন। যদি ব্লকে পড়ে কোন রকম প্রশ্ন আপনার মনেও কি দেয় তাহলে কমেন্ট করতে ভুলবেন না আমরা আপনার প্রশ্নের যথার্থ উত্তর দেয়ার চেষ্টা করব ধন্যবাদ।

এক নজরে বাংলাদেশের সমস্ত সিমের নাম্বার দেখার কোড

  • টেলিটক সিমের নাম্বার দেখার কোড
  • এয়ারটেল সিমের নাম্বার দেখার কোড *২#
  • বাংলালিংক সিমের নাম্বার দেখার কোড *৫১১#
  • রবি সিমের নাম্বার দেখার কোড ১৪০*২*৪# অথবা *২#
  • জিপি সিমের নাম্বার দেখার কোড *২# 

Share This Post

Next Post Next Post
1 Total Comment
  • নামহীন
    নামহীন ৪ জুলাই, ২০২৪ এ ৮:০৮ AM

    valo kaj thanks for sharnig this

Click Here For Post A comment

Articulate Avenue privacy Policy; check your comments

comment url