প্রগতি লাইফ ইন্সুরেন্স, আপনার নিরাপত্তার সঙ্গী

 

প্রগতি লাইফ ইন্সুরেন্স, আপনার নিরাপত্তার সঙ্গী


প্রগতি লাইফ ইন্সুরেন্স, আপনার নিরাপত্তার সঙ্গী 

প্রগতি লাইফ ইন্সুরেন্স লিমিটেড

বর্তমান অনিশ্চিত পৃথিবীতে আর্থিক নিশ্চয়তার ক্ষেত্রে ইন্সুরেন্সের প্রয়োজনীয়তা অপরিসীম। ইন্সুরেন্স হলো এমন এক ধরণের বিনিয়োগ যেটা বিনিয়োগকারীর পরিবারকে অনাকাঙ্ক্ষিত কোনো বিপদের ক্ষেত্রে আর্থিক নিশ্চয়তা প্রদান করে থাকে। প্রগতি লাইফ ইন্সুরেন্স লিমিটেড বাংলাদেশের একটি বিখ্যাত বীমা কোম্পানি যেটা দীর্ঘদিন যাবত ইন্সুরেন্স সার্ভিস দিয়ে যাচ্ছে। 

প্রগতি লাইফ ইন্সুরেন্সের পরিচিতি

প্রগতি লাইফ ইন্সুরেন্স কোম্পানি একটি বাংলাদেশি ইন্সুরেন্স কোম্পানি যা ২০১৭ সালে প্রতিষ্ঠিত হয়। কোম্পানিটি Insurance Development and Regulatory Authority (IDRA) of Bangladesh দ্বারা নিবন্ধিত ও পরিচালিত হয়। এটি জাপানি ইন্সুরেন্স কোম্পানি, Nippon Life Insurance Company ও বাংলাদেশি কোম্পানি Jamuna Group এর সাথে যৌথ প্রযোজনায় পরিচালিত হয়ে থাকে। 

প্রগতি লাইফ ইন্সুরেন্স কোম্পানির সার্ভিস বা পলিসি সমূহ 

প্রগতি লাইফ ইন্সুরেন্স কোম্পানি বিভিন্নমুখী ইন্সুরেন্স সুবিধা দিয়ে থাকে, তার মধ্যে 

১। টার্ম লাইফ ইন্সুরেন্সঃ  টার্ম লাইফ ইন্সুরেন্স হলো এমন একটি ইন্সুরেন্স পলিসি যেটা পলিসি গ্রহনকারীর পরিবারকে তার অনাকাঙ্খিত মৃত্যু তে আর্থিক সুবিধা প্রদান করে। প্রগতি লাইফ ইন্সুরেন্স কোম্পানি ৩ ধরণের টার্ম লাইফ ইন্সুরেন্স দিয়ে থাকেঃ
  • প্রগতি জীবন বীমা
  • প্রগতি জীবন সুরক্ষা
  • প্রগতি জীবন সংগ্রামী

২। প্রতিভা জীবন বীমাঃ প্রতিভা জীবন বীমা সঞ্চয় মুখী জীবন বীমা যেটি একই সাথে নিরাপত্তা এবং সঞ্চয়ের সুবিধা দিয়ে থাকে। প্রগতি লাইফ ইন্সুরেন্স কোম্পানি বিভিন্ন ধরণের প্রতিভা জীবন বীমা সুবিধা দিয়ে থাকে। যেমনঃ
  • প্রগতি জীবন সঞ্চয়
  • প্রগতি জীবন প্রদিপ
  • প্রগতি জীবন শান্তি
৩। শিশু শিক্ষা বীমাঃ প্রগতি শিশু শিক্ষা বীমা এমন ভাবে সাজানো হয়েছে যাতে বাবা মায়ের মৃত্যু তে তাদের সন্তানকে পড়ালেখার ক্ষেত্রে আর্থিক নিরাপত্তা দিতে পারে। এই বীমা টি নিশ্চিতভাবে তাদের সন্তানকে পড়াশোনার বিভিন্ন স্টেজে আর্থিক সুবিধা দিয়ে থাকে যা তাদের বাবা মায়ের অবর্তমানে পড়াশোনা চালিয়ে যেতে অগ্রণি ভূমিকা পালন করবে। 

৪। হেলথ ইন্সুরেন্সঃ প্রগতি লাইফ ইন্সুরেন্স কোম্পানির হেলথ ইন্সুরেন্স অসুস্থতার ক্ষেত্রে মেডীক্যাল কভারেজ দিয়ে থাকে। এটি মেডীক্যাল ইমারজেন্সির ক্ষেত্রে হসপিটাল ফি,  ডায়াগিনস্টিক টেস্ট ফি এবং অন্যান্য মেডিক্যাল ফি দিয়ে থাকে। 

প্রগতি লাইফ ইন্সুরেন্সের সুবিধা

প্রগতি লাইফ ইন্সুরেন্স কোম্পানি তাদের গ্রাহক দের বিভিন্নমূখী সুবিধা দিয়ে থাকে। যেমনঃ

১। আর্থিক নিরাপত্তাঃ প্রগতি লাইফ ইন্সুরেন্স কোম্পানি তাদের গ্রাহকের পরিবারকে তার আকষ্মিক মৃত্যুতে আর্থিক নিরাপত্তা দিয়ে থাকে। এর নিশ্চিত কভারেজ তার পরিবার কে উপার্জন কারী ব্যক্তির মৃত্যুতে আর্থিক বিপত্তি মোকাবেলায় সাহায্য করে। 

২। ট্যাক্স সুবিধাঃ প্রগতি লাইফ ইন্সুরেন্স কোম্পানি তাদের গ্রাহকদের ট্যাক্স সুবিধা দিয়ে থাকে। ইনকাম ট্যাক্স আইন ১৯৮৪ এর সেকশন ১০ অনুযায়ী এর পলিসির  প্রিমিয়াম এবং কভারেজ ট্যক্স ফ্রি। 

৩। নমনীয়তাঃ প্রগতি লাইফ ইন্সুরেন্স কোম্পানির পলিসি টার্ম,প্রিমিয়াম পেমেন্ট, কভারেজ ইত্যাদি অনেক নমনীয়। গ্রাহকেরা তাদের প্রয়োজন এবং সামর্থ্য অনুযায়ী পলিসি বেছে নিতে পারে। 

৪। কাস্টমার সারভিসঃ প্রগতি লাইফ ইন্সুরেন্স কোম্পানি তাদের গ্রাহকদের কাছে অসাধারণ সার্ভিস দেয়ার জন্য অত্যাধিক পরিচিত। তাদের রিপ্রেজেন্টেটিভ অনেক অভিজ্ঞ,সদয়, এবং সবসময় কাস্টমার দের সেবায় নিয়োজিত থাকে। 

উপসংহারঃ প্রগতি লাইফ ইন্সুরেন্স কোম্পানি তাদের গ্রাহকদের জন্য অনেক বিশ্বাস যোগ্য পলিসি অফার করে থাকে। কোম্পানিটির মূল লক্ষ্য হলো তাদের গ্রাহকদের আর্থিক নিরাপত্তা ও ট্যাক্স সুবিধা দেয়া। 

FAQ

প্রশ্নঃ প্রগতি লাইফ ইন্সুরেন্স কোম্পানি কি কি পলিসি/ সার্ভিস  অফার করে?

উত্তরঃ প্রগতি লাইফ ইন্সুরেন্স বিভিন্ন রকম সার্ভিস অফার করে, যেমনঃ টার্ম লাইফ ইন্সুরেন্স, হোল লাইফ ইন্সুরেন্স, গ্রুপ লাইফ ইন্সুরেন্স, প্রতিভা লাইফ ইন্সুরেন্স ইত্যাদি। 

প্রশ্নঃ টার্ম লাইফ ইন্সুরেন্স কি ? 

উত্তরঃ টার্ম লাইফ ইন্সুরেন্স হলো এক ধরণের ইন্সুরেন্স পলিসি যেটা একটি নির্দিষ্ট সময় পর্যন্ত কভারেজ দিয়ে থাকে। হতে পারে সেটা ১০,২০,৩০ বছর। 

প্রশ্নঃ হোল লাইফ ইন্সুরেন্স কি? 

উত্তরঃ হোল লাইফ ইন্সুরেন্স হলো এক ধরণের ইন্সুরেন্স পলিসি যেখানে পলিসি হোল্ডারের মনোনিত ব্যক্তিকে লাইফ টাইম কভারেজ দিয়ে থাকে। এটি মৃত্যু সুবিধা অন্তঃভুক্ত করে এবং নগদ মূল্য প্রদান করে। 

প্রশ্নঃ প্রতিভা লাইফ ইন্সুরেন্স কি? 

উত্তরঃ প্রতিভা লাইফ ইন্সুরেন্স পলিসির ক্ষেত্রে মনোনিত ব্যক্তিকে একটি নির্দিষ্ট সময় অবদি কভারেজ দেয়া হয়ে থাকে। এটি মূলত শিক্ষা বীমা হিসেবে বিবেচিত হয়ে থাকে। এটি পলিসি গ্রহনকারীর মনোনিত ব্যক্তিকে একটি নির্দিষ্ট সময় অবদি পড়াশোনার খরচ বহন করে থাকে। 

প্রশ্নঃ গ্রুপ লাইফ ইন্সুরেন্স কি? 

উত্তরঃ গ্রুপ লাইফ ইন্সুরেন্স হলো এমন এক ধরণের ইন্সুরেন্স পলিসি যেখানে একটি নির্দিষ্ট  গ্রুপের নিরাপত্তা নিশ্চিত করা হয়ে থাকে। যেমনঃ কোনো কম্পানির শ্রমিকদের, কোনো অফিসের কর্মচারী-কর্মকর্তা দের ইত্যাদি। 

প্রশ্নঃ কিভাবে আমি প্রগতি লাইফ ইন্সুরেন্সের পলিসি কিনতে পারি?

উত্তরঃ আপনি সরাসরি তাদের কোনো একটা শাখা অফিসে গিয়ে বা কোনো রিপ্রেজেন্টেটিভের থেকে পলিসি কিনতে পারেন।

প্রশ্নঃ কিভাবে আমি আমার পলিসি ক্লেইম করবো? 

উত্তরঃ পলিসি ক্লেইম করার জন্য আপনাকে কোম্পানির ক্লেইম ডিপার্টমেন্টে প্রয়োজোনীয় কাগজপত্র জমা দিতে হবে। 

প্রশ্নঃ কিভাবে আমি আমার পলিসি রিনিও করবো ?

উওরঃ পলিসি রিনিও করার ক্ষেত্রে আপনাকে তাদের কাস্টমার সার্ভিস ডিপার্টমেন্টে যোগাযোগ করতে হবে এবং তাদের নির্দেশনা ফলো করতে হবে। 

বাংলাদেশের ইন্সুরেন্স কোম্পানি সম্পর্কে আরো পড়ুন 

Share This Post

Next Post Next Post
No Comments
Click Here For Post A comment

Articulate Avenue privacy Policy; check your comments

comment url